Featured Posts

Sports

Games

উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে গণ ইস্তফা চিকিৎসকদের

No comments :




 উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে গণ ইস্তফা চিকিৎসকদের। বুধবার সকাল থেকে সিনিয়ার-জুনিয়ার মিলিয়ে মোট ৩৮ জন চিকিৎসক ইস্তফা দিয়েছেন। উৎসবের আবহে চিকিৎসকদের গণ ইস্তফায় চিন্তিত রাজ্যের মানুষ। উৎসবের আবহেই বাড়ছে চিকিৎসকদের আন্দোলনের ঝাঁজ। প্রথমে আরজি কর হাসপাতাল, তারপর কলকাতা মেডিকেল কলেজ, এবার সেই তালিকায় নাম লেখাল উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতাল। রাজ্যের প্রথমসারির এই তিন মেডিকেল কলেজে গণ ইস্তফা দিলেন সিনিয়ার-জুনিয়ার চিকিৎসকেরা। ষষ্ঠীর সকাল থেকে উত্তরবঙ্গ মেডিকেলে ইস্তফা দিতে শুরু করেন জুনিয়ার-সিনিয়ার চিকিৎসকেরা। সিনিয়ার চিকিৎসকদের মধ্যে রয়েছেন বিদ্যুৎ গোস্বামী ভারপ্রাপ্ত অধ্যক্ষ, ডা: নির্মল বেরা (বিভাগীয় প্রধান নিউরো সাইক্রিয়াটিক) এবং ডা: দীপাঞ্জন বন্দ্যোপাধ্যায় (বিভাগীয় প্রধান মেডিসিন)।


এছাড়াও রয়েছেন আরও ৫০ জন চিকিৎসক। সংখ্যাটা আরও বাড়বে বলেই মনে করা হচ্ছে। গত রবিবার থেকে উত্তরবঙ্গ মেডিকেল কলেজের জুনিয়ার চিকিৎসকেরা রিলে অনশন শুরু করেছিলেন। গতকাল থেকে তাঁদের সঙ্গে প্রতীকী অনশনে শামিল হন সিনিয়ার চিকিৎসকেরাও। ৭২ ঘণ্টা পেরিয়ে যাওয়ার পর এখনও রাজ্যের সরকারের তরফে কোনও ইতিবাচক পদক্ষেপ করতে দেখা যায়নি তাঁদের ১০ দফা দাবি নিয়ে।

সিবিআইয়ের চার্জশিট আরজিকরের প্রধান দোষী সঞ্জয়

No comments :


স্পেশাল রিপোর্ট, ডেস্কঃ সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (সিবিআই) সঞ্জয় রায়কে অভিযুক্ত করেছে, যিনি কলকাতা পুলিশের সাথে চুক্তিভিত্তিক কর্মী হিসাবে কাজ করতেন, আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালের কর্তব্যরত মহিলা ডাক্তারকে ধর্ষণ ও হত্যার অভিযোগ এনেছে। আজ বিকেলে শিয়ালদহের বিশেষ আদালতে অভিযোগপত্র জমা দেবে কেন্দ্রীয় সংস্থা। কর্মকর্তারা জানিয়েছেন, অভিযুক্ত নাগরিক স্বেচ্ছাসেবক যখন বিরতির সময় হাসপাতালের সেমিনার রুমে বিশ্রাম নিতে গিয়েছিলেন তখন অভিযুক্ত সিভিক ভলান্টিয়ার এই অপরাধ করেছিলেন বলে অভিযোগ। সিবিআই সূত্রে জানা গিয়েছে, অভিযোগ পত্রে প্রায় 200 জনের জবানবন্দি রেকর্ড করা হয়েছে যাতে সঞ্জয় রায়কে প্রধান অভিযুক্ত করা হয়েছে। তারা আরও যোগ করেছে যে একাধিক সন্দেহভাজন ছিল কিনা এবং এটি একটি গণধর্ষণের ঘটনা কিনা তা এখনও তদন্তাধীন। 9 আগস্ট হাসপাতালে ডাক্তারকে মৃত অবস্থায় পাওয়া যায় এবং পরবর্তী তদন্তে তিনি যে ভয়াবহতার মধ্য দিয়ে গেছেন তা প্রকাশ করে। দেশব্যাপী বিক্ষোভের মধ্যে আদালত সিবিআইকে তদন্তের দায়িত্ব নিতে বলেছিল।

থাইলেন্ডের ১৫০ ফুটের মন্দির কল্যাণীর আইটিআই দুর্গা পূজায়

No comments :

 বুর্জ খলিফা থেকে শুরু করে মালয়েশিয়ার টুইন টাওয়ার, আলোর ঝলকানি দুর্গাপুজোর থিমে বিগত কয়েকবছর ঝড় তুলেছে কল্যাণীর আইটি মোড়ের লুমিনাস ক্লাব। এবার পুজোয় তাদের বড় চমক থাইল্যান্ডের বিখ্যাত অরুণ ওয়াট মন্দির। ১৫০ - ১৫৫ ফুট উচ্চতা বিশিষ্ট এই মণ্ডপে ঢুকে অপরুপ কারুকার্য আপনাকে মুগ্ধ করতে বাধ্য। চওড়ায় মণ্ডপটি হবে প্রায় ১৩০ থেকে ১৩৫ ফুটের কাছাকাছি। মূল মন্দিরের একটি প্রধান চূড়া-সহ মোট পাঁচটি চূড়া রয়েছে। ৩২ তম বর্ষে দর্শনার্থীদের জন্য সেরা চমক নিয়ে এসেছে কল্যাণীর আইটি মোড়ের লুমিনাস ক্লাব দুর্গাপুজো। আজ মহালয়া। পুজো আসতে হাতে গোণা আর মাত্র কয়েকটা দিন। চারিদিকে পুজো পুজো গন্ধ। চলছে শেষ মুহূর্তের পুজো প্রস্তুতি। এই আবহে আজ মহালয়ার দিনই এই পুজোর ভার্চুয়ালি উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী। ৪ অক্টোবর থেকে জনসাধারণের জন্য এই মণ্ডপের দ্বার খুলে গেছে। কাল থেকেই কল্যাণী আইটিআইয়ের পুজোয় জনস্রোত ।