11.9 C
New York
Monday, March 4, 2024

Buy now

spot_img

নতুন ইতিহাসের পথে ভারত : অযোধ্যায় রাম প্রতিষ্ঠা 

 

রাত পোহালেই রাম মন্দির উদ্বোধন। ফুল, আলোয় সেজে উঠেছে রাম মন্দির। দীর্ঘদিনের লড়াই, আন্দোলনের পর অবশেষে সেই মাহেন্দ্রক্ষণের দিকে তাকিয়ে গোটা দেশে। রামকে স্বাগত করার জন্য তৈরি অযোধ্যাও। বিশাল রাম মন্দিরটি ভারতীয় শিল্প স্থাপত্যকলার রীতি অনুযায়ী তৈরি হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ৫ আগস্ট, ২০২০-এ রাম মন্দিরের ভিত্ত স্থাপন করেছিলেন। প্রায় ৯০০ কোটি টাকা দিয়ে এই মন্দির করা হয়েছে। ভারত রাম রাজ্য প্রতিষ্ঠার অন্তিম প্রহরে দাঁড়িয়ে‌।

আগামীকাল ১২ঃ০৫ রাম মন্দির উদ্বোধন অনুষ্ঠান শুরু হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্বয়ং রাম মন্দিরের দরজা খুলবেন ও রাম লালার মূর্তি উদ্বোধন করবেন। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, আরএসএস প্রধান মোহন ভাগবত, ইউপি গভর্নর আনন্দীবেন প্যাটেল এবং মন্দির ট্রাস্টের সভাপতি মহন্ত নৃত্য গোপাল দাস সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিদের উপস্থিতিতে উদ্বোধন করা হবে। ১২:৫৫ উদ্বোধন অনুষ্ঠান সমাপ্তি হবে। এক ঘন্টা অযোধ্যায় জনসভা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

মন্দির কর্তৃপক্ষ ৭০০০ এরও বেশি বিশিষ্ট ব্যক্তিদের উদ্বোধনের জন্য আমন্ত্রিত করেছেন। ব্যবসায়ী, খেলোয়াড়, চলচ্চিত্রজগৎ প্রমুখ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত থাকবেন। ক্রিকেট কিংবদন্তি শচীন টেন্ডুলকার এবং বিরাট কোহলি, এমএস ধোনি, বলিউড সুপারস্টার অমিতাভ বচ্চন, রজনীকান্ত, আনুশকা শর্মা, আলিয়া ভাট, রণবীর কাপুর এবং শিল্পপতি মুকেশ আম্বানি এবং গৌতম আদানি, রতন টাটা। ইনফোসিসের প্রতিষ্ঠাতা এন আর নারায়ণ মূর্তি এবং সুধা মূর্তি, এলএন্ডটি গ্রুপের এসএন সুব্রহ্মণ্যন, অলিম্পিক স্বর্ণপদক বিজয়ী নীরজ চোপড়া, অলিম্পিক রৌপ্য জয়ী পিভি সিন্ধু এবং প্রাক্তন ক্রিকেটার ভেঙ্কটেশ প্রসাদকে আমন্ত্রণ পাঠানো হয়েছে।

আগামীকাল রাম মন্দির ভক্তদের জন্য বন্ধ থাকলেও,  23 জানুয়ারী থেকে ভক্তদের জন্য উন্মুক্ত থাকবে। দর্শনের জন্য দুটি সময় নির্ধারণ করেছে মন্দির কর্তৃপক্ষ – সকাল ৭ টা থেকে ১১:৩০ এবং দুপুর ২ টা থেকে ৭ টা পর্যন্ত। আরতিতে অংশ নেওয়ার জন্য ব্যক্তিদের ট্রাস্ট দ্বারা জারি করা একটি পাস প্রয়োজন। একটি বৈধ আইডি দিয়ে সেই পাস সংগ্রহ করতে হবে। দেশের নানা রাজ্যে বিভিন্ন ভাবে রামজন্মভূমি উৎসব পালন করা হচ্ছে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

[td_block_social_counter facebook="tagdiv" twitter="tagdivofficial" youtube="tagdiv" style="style8 td-social-boxed td-social-font-icons" tdc_css="eyJhbGwiOnsibWFyZ2luLWJvdHRvbSI6IjM4IiwiZGlzcGxheSI6IiJ9LCJwb3J0cmFpdCI6eyJtYXJnaW4tYm90dG9tIjoiMzAiLCJkaXNwbGF5IjoiIn0sInBvcnRyYWl0X21heF93aWR0aCI6MTAxOCwicG9ydHJhaXRfbWluX3dpZHRoIjo3Njh9" custom_title="Stay Connected" block_template_id="td_block_template_8" f_header_font_family="712" f_header_font_transform="uppercase" f_header_font_weight="500" f_header_font_size="17" border_color="#dd3333"]
- Advertisement -spot_img

Latest Articles