11.9 C
New York
Monday, March 4, 2024

Buy now

spot_img

বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে যোগ দিতে আসছেন মুকেশ আম্বানি, আর কে কে থাকছেন?

তনুশ্রী কয়াল, স্পেশাল রিপোর্ট ডেস্ক :Bengal Global Business Summit 2023: আগামী ২১ ও ২২ নভেম্বর নিউটাউনে বিশ্ব বাংলা কনভেশন সেন্টারে বসছে বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিট। দেশ-বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত অতিথিদের সামিটে পৌঁছতে যাতে কোনও অসুবিধা না হয়, সেজন্য সোমবার রাত থেকেই নিউ টাউনের পথে যান চলাচলে নিয়ন্ত্রণ করা হচ্ছে। এছাড়া বিশেষ নিরাপত্তাও মোতায়েন করা হয়েছে।
কলকাতা: রাত পোহালেই কলকাতায় বসছে বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিট (Bengal Global Business Summit)। আর এই সামিটকে কেন্দ্র করে চাঁদের হাট বসতে চলেছে শহরে। কে নেই অতিথি তালিকায়! রিলায়েন্স গোষ্ঠীর চেয়ারম্যান থেকে শুরু করে আইটিসি-র কর্ণধার,টিসিজি প্রধান থেকে নেওটিয়া গ্রুপের কর্ণধার বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটে উপস্থিত থাকছেন বলে সূত্রের খবর। এছাড়া বিদেশের একাধিক শিল্পপতি এই সামিটে উপস্থিত থাকছেন।
নাম প্রকাশে অনিচ্ছুক এক সরকারি আধিকারিক জানিয়েছেন, কলকাতায় আয়োজিত বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটে যোগ দিতে মুম্বই থেকে উড়ে আসছেন রিলায়েন্স গোষ্ঠীর চেয়ারম্যান ও এমডি মুকেশ আম্বানি। এছাড়া থাকবেন অম্বুজা নেওটিয়া এবং হীরানন্দানি গোষ্ঠীর কর্ণধার। গোয়েঙ্কা গোষ্ঠীর চেয়ারপার্সন সঞ্জীব গোয়েঙ্কা, আইটিসি-র এমডি সঞ্জীব পুরী, টিসিজি গ্রুপের পূর্ণেন্দু চট্টোপাধ্যায়, রিয়েল এস্টেটের অন্যতম কর্ণধার হর্ষবর্ধন নেওটিয়া, উইপ্রো গ্রুপের কর্ণাধার আজিম প্রেমজির ছেলে, জিন্দাল গ্রুপের কর্ণধার সজ্জন জিন্দালের মতো বিশিষ্ট শিল্পপতিরা উপস্থিত থাকবেন। তবে আদানি গোষ্ঠীর চেয়ারপার্সন গৌতম আদানিকে আমন্ত্রণ জানানো হলেও তিনি বিশ্ববঙ্গ সম্মেলনে উপস্থিত থাকবেন কিনা তা এখনও নিশ্চিত নয়। একইভাবে অনিশ্চিত হীরানন্দানি।
অন্যদিকে, অন্যান্য দেশ থেকেও প্রতিনিধিরা বেঙ্গল গ্লোবাল সামিটে যোগ দেবেন। প্রায় ২৮ টি দেশের প্রতিনিধিরা এই সম্মেলনে যোগ দিতে চলেছেন বলে প্রশাসনিক সূত্রের খবর। আমেরিকা, গ্রেট ব্রিটেন, স্পেন, ফ্রান্স সহ একাধিক দেশের শিল্প প্রতিনিধিরা শহরে আসছেন। ইতিমধ্যে বহু দেশের প্রতিনিধি কলকাতায় এসে উপস্থিত হয়েছেন বলে সূত্রের খবর। তবে এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, ব্রিটেন থেকে সবচেয়ে বেশি প্রতিনিধি দল বিশ্ববঙ্গ সামিটে যোগ দিতে আসছেন। ভারতে নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনার অ্যালেক্স এল্লিস জানিয়েছেন, এবার ব্রিটেন থেকে ৫৫ জনের প্রতিনিধি দল বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটে যোগ দিতে আসছেন। এটা গত কয়েক বছরের তুলনায় সর্বাধিক। উপস্থিত থাকার কথা বিশ্ব ব্যাঙ্কের কান্ট্রি ডিরেক্টর এবং এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাঙ্কের ডেপুটি কান্ট্রি ডিরেক্টরের।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

[td_block_social_counter facebook="tagdiv" twitter="tagdivofficial" youtube="tagdiv" style="style8 td-social-boxed td-social-font-icons" tdc_css="eyJhbGwiOnsibWFyZ2luLWJvdHRvbSI6IjM4IiwiZGlzcGxheSI6IiJ9LCJwb3J0cmFpdCI6eyJtYXJnaW4tYm90dG9tIjoiMzAiLCJkaXNwbGF5IjoiIn0sInBvcnRyYWl0X21heF93aWR0aCI6MTAxOCwicG9ydHJhaXRfbWluX3dpZHRoIjo3Njh9" custom_title="Stay Connected" block_template_id="td_block_template_8" f_header_font_family="712" f_header_font_transform="uppercase" f_header_font_weight="500" f_header_font_size="17" border_color="#dd3333"]
- Advertisement -spot_img

Latest Articles